মঙ্গলবার, মার্চ ০৮, ২০১১

রিয়াল ও ইন্টারের বড় জয়

  ঢাকা, মার্চ ৭  - স্পেনের লা লিগায় রোববার ক্রিশ্চিয়ানো রোনালদোকে ছাড়াই রিয়াল মাদ্রিদ ৩-১ গোলে হারিয়েছে রেসিং সান্তান্দারকে। ইতালির সেরি আতে পিছিয়ে পড়েও ইন্টার মিলান ৫-২ গোলে জিতেছে জেনোয়ার বিপক্ষে।

রিয়াল মাদ্রিদের জন্য লিগের সব খেলাই এখন বাঁচা-মরার লড়াই। একটা খেলায় হারলেই শিরোপা জয়ের আশা ছেড়ে দিতে হতে পারে দলটিকে।

২৭ খেলায় ৭৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। মাঠে নামার আগে ১০ পয়েন্ট পেছনে ছিল রিয়াল। তাই বিস্তর এই ব্যবধান কমিয়ে আনতে জয়ের কোনো বিকল্প ছিল না রিয়ালের। শেষ পর্যন্ত হেসেখেলেই তা আদায় করেছে 'গ্যালাকটিকোস'রা। ২৭ খেলায় ৬৭ পয়েন্ট নিয়ে বার্সার চেয়ে এখন ৭ পয়েন্ট পেছনে আছে দলটি।

৩-১ গোলের সহজ জয়ে দু'টি করেন করিম বেনজেমা।

এর ফলে চলতি মৌসুমে বেনজেমার গোল সংখ্যা দাঁড়ালো ১৭। লা লিগায় ৭।

রিয়ালের পক্ষে অপর গোলটি করেন ম্যানচেস্টার সিটি থেকে ধারে খেলতে আসা ইমানুয়েল আদেবায়োর।

সহজে জিতলেও রিয়াল কোচ হোসে মরিনহোকে তার রক্ষণভাগ নিয়ে অনেক কিছু ভাবতে হবে। দ্বিতীয়ার্ধে ২-০ গোলে এগিয়ে থাকা অবস্থায় রিয়ালের বিপক্ষে পেনাল্টি দেন রেফারি। কিন্তু পাবলো পিনিলোসের দুর্বল শট সহজেই ঠেকিয়ে দেন গোলরক্ষক ইকার ক্যাসিয়াস। সে যাত্রায় বাঁচলেও ৭০ মিনিটে আর রক্ষা পায়নি 'তারকাখচিত' রিয়াল মাদ্রিদ। পাল্টা আক্রমণ থেকে এক গোল শোধ করেন রেসিং'র কেনেডি। এমনকি, রিয়ালকে চেপেও ধরে দলটি।

খেলার ৭৫ মিনিটে বেনজেমার গোলে জয় নিশ্চিত হলেও রক্ষণভাগের দুর্বলতা কিন্তু ঢাকতে পারেনি রিয়াল মাদ্রিদ।

এই দুর্বল রক্ষণভাগ নিয়ে ১৬ মার্চ অলিম্পিক লিঁওয়ের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে বিপাকে পড়তে পারে রিয়াল।

সেরি আতে প্রথমার্ধে পিছিয়ে পড়েও ইন্টার মিলান শেষ পর্যন্ত গুনে গুনে ৫ গোল দিয়েছে জোনোয়াকে। শেষ মুহূর্তে আরেকটা গোল শোধ করায় ৫-২ গোলে জিতে মাঠ ছাড়ে বর্তমান লিগ চ্যাম্পিয়ান।

ইন্টারের পক্ষে স্যামুয়েল ইতো দুটি, জিয়ামপাওলো পাজ্জিনি, গোরান পারদেভ ও ইয়োতো নাগাতোমো একটি করে গোল করেন।

এই মৌসুমে রোনালদো ও লিওনেল মেসির গোল উৎসবের মাঝে স্যামুয়েল ইতোকে সবাই হয়তো ভুলে বসে আছেন। ইতো কিন্তু নিশ্চুপ নিভৃতে ইন্টারের হয়ে ঠিকই গোল করে যাচ্ছেন। 'গোল-মেশিন' ইতো চলতি মৌসুমে ২৮ গোল করেছেন।

এই জয়ের ফলে ২৮ খেলায় ইন্টারের পয়েন্ট দাঁড়ালো ৫৬-তে। ৬১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে এসি মিলান।
সূত্রঃ-বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন