বুধবার, মার্চ ১৬, ২০১১

ড. ইউনূস তার স্ত্রীকে তাড়িয়ে দিয়েছিলেন


 নোবেল বিজয়ী ড. ইউনূস সম্পর্কে সংসদে খালেদা জিয়ার বক্তব্যের জবাবে মতিয়া চৌধুরী বলেন, তিনি আদালতে গেছেন, আদালতে যা হওয়ার হবে_ এটা নিয়ে কোনো কথা বলতে চাই না। কিন্তু তিনি (ড. ইউনূস) প্রথম স্ত্রীকে শিশুকন্যাসহ বাড়ি থেকে তাড়িয়ে দিলেন, কোনো খোঁজখবর রাখলেন না। সেই মনিকা যখন অপেরাসংগীতে মার্কিন যুক্তরাষ্ট্রসহ সারাবিশ্বে নাম করল, যোগ্যতা নিয়ে লাইম লাইটে এলো তখন ড. ইউনূস তার খোঁজ নিলেন, বাংলাদেশে নিয়ে এলেন। ড. ইউনূস নিজেই বলেছিলেন, মনিকাকে চিনতে পারেননি। তার গান শুনে সন্দেহ করেন মনিকা তার মেয়ে। পরে খোঁজখবর নিয়ে জানতে পারলেন মনিকা তার মেয়ে। মতিয়া বলেন, যিনি পিতৃত্বের অধিকার দেন না, স্ত্রী-কন্যাকে তাড়িয়ে দেন তিনি কীভাবে নারীর অধিকার প্রতিষ্ঠা করবেন।
সরকারি কাজে ঢাকার বাইরে থাকায় সংসদ নেতা শেখ হাসিনার পক্ষে বিরোধী দলের নেতার বক্তব্যের জবাব দিতে গিয়ে সরকারি দলের সিনিয়র নেতা ও কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেন, বিরোধীদলীয় নেতার মুখে দুর্নীতি ও অর্থ পাচারের কথা মানায় না। তার পুত্রদ্বয় মানি লন্ডারিংয়ের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কোর্টে অভিযুক্ত হওয়ার কথা কী খালেদা জিয়া ভুলে গেছেন। মতিভ্রম প্রতিযোগিতা হলে বিরোধীদলীয় নেতা খালেদা জিয়া প্রথমস্থান অধিকার করতেন।
একটানা ৭৪ দিন অনুপস্থিত থাকার পর গতকাল বিরোধী দল সংসদে যোগ দেয়। প্রায় এক ঘণ্টা ১০ মিনিট বিরোধীদলীয় নেতার বক্তব্যের জবাব দিতে সরকারি দলের পক্ষে বেগম মতিয়া চৌধুরী সংসদে যোগ দেওয়ার জন্য বিরোধী দলকে স্বাগত জানিয়ে বলেন, সংসদে থাকুন, সরকারের ভুল-ত্রুটি ধরিয়ে দিন।

1 টি মন্তব্য:

  1. এই হল আমাদের দেশের অবস্থা, নারী কল্যানের নামে নারী নির্যাতন।

    উত্তরমুছুন